সাম্প্রদায়িক ও জাতিগত সংঘাতের কোনো সুযোগ নেই: খেলাফত মজলিস

সাম্প্রদায়িক ও জাতিগত সংঘাতের কোনো সুযোগ বাংলাদেশে নেই বলে মন্তব্য করেছেন খেলাফত মজলিসের আমির মাওলানা আব্দুল বাছিত আজাদ বলেন। আবহমানকাল থেকে বাংলাদেশের জনগণ সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে বসবাস করছে। যারা সাম্প্রদায়িক সংঘাত তৈরির চেষ্টা করছে তারা নিশ্চয়ই পরাজিত শক্তি। তাদের সেই উদ্দেশ্য কোনোভাবে সফল হতে দেওয়া যাবে না। শুক্রবার (২৭ সেপ্টেম্বর) বিকেল ৩টায় খেলাফত মজলিস ঢাকা মহানগর উত্তর কর্তৃক আয়োজিত উত্তরার পলওয়েল কনভেনশন সেন্টারে সিরাতুন্নবী সা. কনফারেন্সে একথা বলেন তিনি। খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আব্দুল কাদের বলেন, পাহাড়ি ও বাঙ্গালিদের মধ্যে যে সংঘাত তৈরি হয়েছে সেটি নিছক ভুল বোঝাবুঝি থেকে হতে পারে। এই সংঘাতের অবসান করতে হবে। বাংলাদেশের মানুষ দেশের ভেতরে-বাইরে, সীমান্তে যে কোনো ধরনের দেশবিরোধী ষড়যন্ত্র রুখে দিতে ঐক্যবদ্ধভাবে কাজ করবে। ভারতের মহারাষ্ট্রের পুরোহিত রামগিরি মহারাজ কর্তৃক রাসূল (সা.) কে নিয়ে অবমাননাকর মন্তব্যকারী এবং বিজেপির সংসদ সদস্য নিতেশ নারায়ণকে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। খেলাফত মজলিস ঢাকা মহানগর উত্তর সভাপতি অধ্যক্ষ মাওলানা সাইফ উদ্দীন আ

সাম্প্রদায়িক ও জাতিগত সংঘাতের কোনো সুযোগ নেই: খেলাফত মজলিস

সাম্প্রদায়িক ও জাতিগত সংঘাতের কোনো সুযোগ বাংলাদেশে নেই বলে মন্তব্য করেছেন খেলাফত মজলিসের আমির মাওলানা আব্দুল বাছিত আজাদ বলেন। আবহমানকাল থেকে বাংলাদেশের জনগণ সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে বসবাস করছে। যারা সাম্প্রদায়িক সংঘাত তৈরির চেষ্টা করছে তারা নিশ্চয়ই পরাজিত শক্তি। তাদের সেই উদ্দেশ্য কোনোভাবে সফল হতে দেওয়া যাবে না।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) বিকেল ৩টায় খেলাফত মজলিস ঢাকা মহানগর উত্তর কর্তৃক আয়োজিত উত্তরার পলওয়েল কনভেনশন সেন্টারে সিরাতুন্নবী সা. কনফারেন্সে একথা বলেন তিনি।

খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আব্দুল কাদের বলেন, পাহাড়ি ও বাঙ্গালিদের মধ্যে যে সংঘাত তৈরি হয়েছে সেটি নিছক ভুল বোঝাবুঝি থেকে হতে পারে। এই সংঘাতের অবসান করতে হবে। বাংলাদেশের মানুষ দেশের ভেতরে-বাইরে, সীমান্তে যে কোনো ধরনের দেশবিরোধী ষড়যন্ত্র রুখে দিতে ঐক্যবদ্ধভাবে কাজ করবে। ভারতের মহারাষ্ট্রের পুরোহিত রামগিরি মহারাজ কর্তৃক রাসূল (সা.) কে নিয়ে অবমাননাকর মন্তব্যকারী এবং বিজেপির সংসদ সদস্য নিতেশ নারায়ণকে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

খেলাফত মজলিস ঢাকা মহানগর উত্তর সভাপতি অধ্যক্ষ মাওলানা সাইফ উদ্দীন আহমদ খন্দকারের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মাওলানা আজিজুল হকের পরিচালনায় অনুষ্ঠিত কনফারেন্সে প্রধান অতিথির বক্তব্য রাখেন আমিরে মজলিস মাওলানা আব্দুল বাছিত আজাদ, প্রধান বক্তা খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আব্দুল কাদের।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খেলাফত মজলিসের নায়েবে আমির মাওলানা আহমদ আলী কাসেমী, বিশিষ্ট রাষ্ট্রবিজ্ঞানী প্রফেসর ড. তারেক ফজল, চিকিৎসক, সমাজসেবক ও সাবেক সেনা কর্মকর্তা লে. কর্নেল ডাক্তার এমদাদুল হক (অব.), খেলাফত মজলিসের কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদ সদস্য মাওলানা ফেরদৌস বিন ইসহাক।

এএএম/এসএনআর/এমএস

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow