রাজশাহী বিশ্ববিদ্যালয়ে প্রথম বর্ষের ক্লাস শুরু 

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২০২৩-২৪ শিক্ষাবর্ষের নবীন শিক্ষার্থীদের ক্লাস শুরু হবে আজ রোববার থেকে। এদিকে বিভিন্ন বিভাগ ও ইনস্টিটিউটে ওরিয়েন্টেশন ক্লাসের (পরিচিতি ক্লাস) মধ্য দিয়ে তাঁদের বরণ করে নেয়া হবে। তবে নবাগত শিক্ষার্থীদের র‌্যাগিংমুক্ত রাখতে বিশ্ববিদ্যালয় প্রশাসন...

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে প্রথম বর্ষের ক্লাস শুরু 

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে প্রথম বর্ষের ক্লাস শুরু 

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২০২৩-২৪ শিক্ষাবর্ষের নবীন শিক্ষার্থীদের ক্লাস শুরু হবে আজ রোববার থেকে।

প্রতিনিধি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২০২৩-২৪ শিক্ষাবর্ষের নবীন শিক্ষার্থীদের ক্লাস শুরু হবে আজ রোববার থেকে। এদিকে বিভিন্ন বিভাগ ও ইনস্টিটিউটে ওরিয়েন্টেশন ক্লাসের (পরিচিতি ক্লাস) মধ্য দিয়ে তাঁদের বরণ করে নেয়া হবে। তবে নবাগত শিক্ষার্থীদের র‌্যাগিংমুক্ত রাখতে বিশ্ববিদ্যালয় প্রশাসন কঠোর নিষেধাজ্ঞা জারি করেছে।   গত ১৮ সেপ্টেম্বর র‍্যাগিং-সংক্রান্ত এক বিজ্ঞপ্তিতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর দপ্তর জানায়, র‍্যাগিং একটি সামাজিক অপরাধ। ফলে শিক্ষার পরিবেশ বিঘ্নিত হওয়া ছাড়াও র‍্যাগিংয়ের শিকার শিক্ষার্থীর মানসিক সমস্যার সৃষ্টি হয়। এ কারণে রাজশাহী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কোথাও কোনো ধরনের র‍্যাগিং না করার জন্য সংশ্লিষ্ট সবার দৃষ্টি আকর্ষণ করছে। কেউ র‍্যাগিং করলে বা কাউকে র‍্যাগিং করতে উদ্বুদ্ধ করলে প্রমাণ সাপেক্ষে বিশ্ববিদ্যালয়ের বিধি মোতাবেক শাস্তি প্রদান করা হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বিভাগের সভাপতির অনুমতি ছাড়া বিভাগের অন্য কোনো বর্ষের শিক্ষার্থীদের সঙ্গে নবীন শিক্ষার্থীদের পরিচিতি বা মতবিনিময় অনুষ্ঠান করা যাবে না।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক মো. মাহবুবর রহমান বলেন, র‍্যাগিংয়ের বিরুদ্ধে প্রতিটি বিভাগ ও ইনস্টিটিউটে নির্দেশনা দেয়া হয়েছে। এ ব্যাপারে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও পুলিশ প্রশাসন ক্যাম্পাসে সজাগ নজরদারি রাখবে।

বাংলাদেশ জার্নাল/আরএইচ

© Bangladesh Journal

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow